গণজাগরণ মঞ্চের নতুন কর্মসূচী ঘোষণা/Ganajagarana theater announced a new program.

সারাদেশে জামায়াত-শিবির সন্ত্রাসীদের অব্যাহত তান্ডবের প্রতিবাদে গণজাগরণ মঞ্চের সংবাদ সম্মেলন

উপস্থিত প্রিয় সাংবাদিক ভাই ও বোনেরা, আসসালামু আলাইকুম।Image

আপনারা জানেন, রাজনৈতিক কর্মসূচি পালনের ছদ্মাবরণে গত ২৬ অক্টোবর সন্ধ্যা থেকে আবার নতুন করে সারা দেশে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের উপর শুরু হয়েছে জঘন্য হামলা।

গণজাগরণ মঞ্চ লক্ষ্য করেছে, রাজনৈতিক কর্মসূচির আড়ালে যুদ্ধাপরাধীদের লালিত সন্ত্রাসীরা মানবতাবিরোধী অপরাধের বিচার সংশ্লিষ্ট ব্যাক্তিদের বাসভবনেও হামলা করেছে। কাদের মোল্লার আপীলের রায় প্রদানকারী সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এস কে সিনহা, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু ও প্রসিকিউটর তুরিন আফরোজের বাড়িতে হামলা করা হয়েছে। এমনকি প্রধান বিচারপতির বাসভবনের সামনে হাত বোমা বিস্ফোরণের চেষ্টা করা হয়। এছাড়া আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গেইটেও হাত বোমা বিস্ফোরণ করেছে সন্ত্রাসীরা। এসব সহিংসতা স্পষ্টভাবেই বিচার বিভাগের উপর আঘাত করার ঘৃন্য অপ তৎপরতা।

জামায়াত শিবিরের সন্ত্রাসীরা কুখ্যাত যুদ্ধাপরাধী দেলওয়ার হোসেইন সাঈদীর মামলার সাক্ষী বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম ও তাঁর পরিবারকে হত্যার উদ্দেশ্যে বাড়িতে ঢুকে তান্ডব চালিয়েছে। এদের আক্রমনের প্রতিক্রিয়ায় মারা গেছেন মাগুরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খান আলী রেজা রাজা।

এছাড়া প্রধানমন্ত্রীর বাসভবন ‘গণভবন’ এর সামনে, নির্বাচন কমিশনের সামনে ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টির অফিসের সামনে সহ সারাদেশে অসংখ্য সরকারি, বেসরকারি অফিস এবং রাজনৈতিক কার্যালয়ে বোমা ও অগ্নিসংযোগ করা হয়েছে।

এমনকি একাত্তর টিভি, দেশ টিভি, মোহনা টিভি, গাজী টিভিসহ বেশকিছু গণমাধ্যমের অফিসে বোমা নিপে করা হয়েছে। চ্যানেল টোয়েন্টিফোর, এসএ টিভিসহ বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলের গাড়ী ল্য করেও বোমা ছুঁড়েছে জামাত শিবিরের সন্ত্রাসীরা। হামলা করা হয়েছে সংবাদকর্মীদের উপর। বেসরকারী টিভি চ্যানেল আরটিভি’র একজন সাংবাদিক মারাত্বক আহত হয়েছেন, গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন একাত্তর টেলিভিশনের সাংবাদিক জাকারিয়া বিপ্লব।

হামলার ধরন থেকে এটা এখন স্পষ্ট যে, হামলাকারীদের প্রধান ল্যবস্তু বিচার বিভাগ, যারা কিনা সফলতার সাথে বাংলাদেশে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে যুদ্ধপরাধের বিচারের মাধ্যমে সারা দুনিয়াতে নজির স্থাপন করেছেন এবং মুক্তিযুদ্ধের ৪২ বছর পর দায় শোধের মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করার পবিত্র দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন।

আমরা মনে করি রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নের আড়ালে দেশের চলমান মানবতাবিরোধী অপরাধের দায়ী ব্যক্তিদের বিচার কার্যক্রম বিঘ্নিত করার ষড়যন্ত্র থেকে এসব হামলা করা হচ্ছে।

এসব হামলার ঘটনায় গণজাগরণ মঞ্চ উদ্বেগ প্রকাশ করছে এবং প্রতিটি হামলার তীব্র নিন্দা ও দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে।

সুপ্রিয় বন্ধুগন,
সারাদেশের এই তান্ডব কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। একাত্তরের হানাদার এবং তাদের উত্তরসূরিদের কাছ থেকে এসব সন্ত্রাসের বাইরে আর কিছু পাওয়া যাবে, তা জাতি বিশ্বাস করে না। এই সন্ত্রাস রোধে যে পূর্ব পরিকল্পনা এবং কার্যক্রম গ্রহন করা দরকার ছিল, তা করা হয়নি। গণজাগরণ মঞ্চের দাবি ছিলো যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত শিবিরকে সাংগঠনিক ভাবে বিচারের আওতায় এনে তাদের নিষিদ্ধ করতে হবে। জঙ্গীবাদের অর্থায়নের উৎসগুলো খুঁজে বের করে সেগুলো বন্ধ করার দাবি ছিলো। আরো দাবি ছিলো, সারাদেশে আইনশৃংখলা বাহিনীর বিশেষ অভিযান পরিচালনা করে সকল সন্ত্রাসী আস্তানা ধ্বংস, অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতার করতে হবে। আমরা বিশ্বাস করি, সময়মতো এই পদক্ষেপগুলো নেয়া হলে স্বাধীনতা বিরোধীদের এমন আস্ফালন জাতিকে দেখতে হতো না।

আমরা সরকারের কাছে এই দাবিগুলো পূনর্ব্যক্ত করছি এবং অবিলম্বে পদক্ষেপ নেয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

উপস্থিত গণমাধ্যমের সম্মানিত সদস্যবৃন্দ,
আপনারা লক্ষ্য করেছেন যে, যুদ্ধাপরাধীদের সমর্থকরা বিভিন্ন মিডিয়ার মাধ্যমে গুজব তৈরি, মিথ্যাচার এবং উস্কানি অব্যাহত রেখেছে। তারা গণজাগরণ মঞ্চ সম্পর্কে কুৎসা রটনার পাশাপাশি বিভিন্ন মিথ্যা সংবাদ ও গুজব প্রচার করছে। এ ব্যাপারে আমরা দৃঢ়তার সঙ্গে ঘোষণা করতে চাই, গণজাগরণ মঞ্চ তার যাত্রা বলিষ্ঠভাবে অব্যাহত রাখবে। দেশ থেকে যুদ্ধাপরাধের রাজনীতিকে চিরতরে উচ্ছেদ না করা পর্যন্ত আমরা থামব না। দেশ ও মাটির যে দায় আমাদের কাঁধে এসেছে, সেই দায় না মিটিয়ে গণজাগরণ মঞ্চ তার যাত্রাপথ থেকে বিচ্যুত হবে না। হুমকি দিয়ে আমাদেরকে দাবিয়ে রাখা যাবে না। দেশের জন্য প্রাণ উৎসর্গ করা তরুণরা এসব হুমকি ধামকিকে তোয়াক্কা করে না।

আপনাদের মাধ্যমে আমরা দেশবাসীকে আশ্বস্ত করতে চাই, যে কোনো পরিবেশ ও পরিস্থিতিতে গণজাগরণ মঞ্চ তার কার্যক্রম অব্যাহত রাখবে। তাই ইতোমধ্যেই গণজাগরণ মঞ্চ তার সাংগঠনিক ভিতকে আরও শক্তিশালী করেছে। যুদ্ধাপরাধীদের দোসরদের যেকোনো চক্রান্ত ও ষড়যন্ত্র রুখে দিতে সাধারণ জনতার কাতার থেকে আমরা আগের মতোই সাহসী পদক্ষেপ নিয়ে সংগ্রাম অব্যাহত রাখব।Image

প্রিয় সাংবাদিক বন্ধুরা,
আমাদের ধারাবাহিক সংগ্রামের অংশ হিসেবে, আমরা নতুন কর্মসূচী ঘোষনা করছি।

১.
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতির বাসভবনে হামলা, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটরবৃন্দ এবং মামলার সাক্ষীর বাড়িতে হামলা, মুক্তিযোদ্ধা হত্যা, প্রগতিশীল গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের উপর হামলা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল মানুষদের উপর হামলা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে এবং অবিলম্বে গনজাগরণ মঞ্চের ৬ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আগামী ২ নভেম্বর শনিবার বিকেল ৩টায় শাহবাগ প্রজন্ম চত্বরে গণজাগরণ মঞ্চের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

২.
ইতোমধ্যে আপনারা জানতে পেরেছেন কুখ্যাত আলবদর নেতা আশরাফুজ্জামান খান ও চৌধুরী মাইনুদ্দিনের মামলার রায়ের তারিখ ঘোষনা করেছে ট্রাইব্যুনাল। ৩ নভেম্বর রবিবার রায় ঘোষনার দিন সকাল দশটা থেকে প্রতিবারের মত এবারও প্রজন্ম চত্বরে অবস্থান নেবে গণজাগরণ মঞ্চ।

৩.
এরপর আগামী ৯ নভেম্বর শনিবার বিকাল ৩টায় প্রজন্ম চত্বরে যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকর ও জামায়াত শিবির নিষিদ্ধের দাবিতে অনুষ্ঠিত হবে এক ছাত্র-শিক্ষক সমাবেশ।

গণজাগরণ মঞ্চের ঘোষিত সমাবেশে মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত থাকার উদাত্ত আহবান জানাচ্ছি।

সবাইকে আন্তরিক ধন্যবাদ।
জয় বাংলা।

ডা. ইমরান এইচ সরকার
মুখপাত্র
গণজাগরণ মঞ্চ
১৬ কার্তিক, ১৪২০
৩১ অক্টোবর, ২০১৩

Republished by/bobbyjosephpereira/our71bd.

Translated in English

Across party – continued terrorist camp tandabera ganajagarana theater ‘s press conference

Dear brothers and sisters were present , asasalamu alaikuma . Image

You know , the political agenda chadmabarane period from 6 October evening again in the spirit of independence and the start of the worst attacks on people .

Ganajagarana stage of the political program of the crimes against humanity of the people behind our cherished terrorists attacked the residence . Kader Mollah appeal the judgment of the Appellate Division of the Supreme Court of Justice in the senior Sinha , Chief Prosecutor of the International Criminal Tribunal prosecutor Golam Arif Tipu and Turin have been attacked Afroza home . Even in front of his place of residence of the Chief Justice is trying to blast . The International Criminal Tribunal geiteo hands of terrorists bomb blast . The violence is clearly an attack on the judiciary to counter ghrnya activities .

Delwar Hossain Sayedee witness in the case against war camp known terrorists or heroes Mahbubul Alam and his family into the house tandaba ‘s murder . In response to the attack on the Parliament, the former commander of the heroic freedom fighters died in Magura district of Ali Reza Khan .

The Prime Minister’s residence , town hall , in front of , in front of the Election Commission and the Office of the Communist Party of Bangladesh across the country , including many government and private offices and the offices of the bomb and arson have been .

The seventy- TV , the TV , the TV estuaries , Gazi TV set has several media nipe office bomb . The police , SA TV set , some of the television channels without having a car bomb Goal chumreche Islamic terrorists camp . Has been attacked on sambadakarmidera . Private TV channels aratibhi of a serious journalist were injured , seriously injured and are in hospital in seventy- television journalist Zakaria .

It is now clear that the type of attack , lyabastu hamalakaridera the judiciary , who are successfully using the Special Tribunal yuddhaparadhera world record of the trials have been set up , and the 4 years after the liability sodhera sacred duty to the nation kalankamukta shoulder lift .

We think that the country’s ongoing political agenda behind the crime against humanity of those responsible for the breach of the law is being attacked .

The attack has raised concerns in the ganajagarana stage and condemned the attack and demanded punishment for those responsible is an example .

Hello Friends,
Tandaba is not an isolated incident in this country . War Raider and some of them can be found uttarasuridera from the terror , the people do not believe . This is to prevent terrorism in the planning and activities that need to be taken , it is not . Ganajagarana theater in the war against organized sibirake organizational justice in a way that will make them . Jangibadera financial utsagulo finds that they were closing . It was further claimed that , across ainasrnkhala special operation forces and destroy all the terrorist Dormitory , recovered illegal weapons and terrorists will be arrested . We believe that , in time , if the opponents have taken these steps to see that the nation was not bragging .

We ‘re from the government and the dabigulo punarbyakta call for immediate action .

Respected members of the media ,
I have noticed that our supporters through a variety of media to create rumors , lies and inciting continued . Ganajagarana stage they speak evil of false news and rumors have been in circulation as well . However, we would like to affirm , ganajagarana balisthabhabe stage of his journey will continue . War politics permanently evicted from the land until we do thamaba . He should come to our country and the liability , the liability does not detract from the Settlement ganajagarana stage of its routes . With the threat can not overpower us . For a life dedicated to the youth does not fly in the face of these threats dhamakike .

We want to assure you desabasike , the environment and the situation will continue ganajagarana stage of his activities . It has already ganajagarana stage of its organizational bhitake more powerful . Dosaradera any political intrigue and conspiracy against the general public in Qatar , we shall continue to strive to bring the same bold step . Image

Dear journalist friends ,
As a part of our series , we ‘re announcing a new program .

1 .
Residence in the Appellate Division of the Supreme Court of Justice , the International Criminal Tribunal prasikiutarabrnda and witnesses in the case of attack , the murder , attacks on the progressive media and ganamadhyamakarmidera , the progressive people of conscience to protest the threat of attack and to kill and to demand the immediate implementation of the next ganajagarana theater 6 -point demand Saturday , November 3 at the premises ganajagarana generation Promising protests will be held at theater .

The .
In the meantime, you have to know the leader of the infamous March Ashrafuzzaman Khan and the date of the announcement of the verdict of the tribunal mainuddinera . 3 November Sunday morning announcing the ten generations from the premises of the location of the new platform will ganajagarana .

3 .
Saturday, November 3 at 9 pm the next generation of fast, efficient and political premises of the camp is demanding the trial will be held in the student – teacher meeting .

Ganajagarana theater assembly declared the conscience of the public to attend baliyana Desh humble privilege to call .

Thank you .
Bengali win .

Said . Imran calls the
Mouth
Ganajagarana stage
Kartik 16 , 14 and 0
31 October 013

Republished by/bobbyjosephpereira/our71bd.

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s